সর্বশেষ

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

বিকাশ ভবনের সামনে প্রতিবাদে বিষপান পাঁচ শিক্ষিকার, প্রতিবাদে সরব শিক্ষকমহল


 

ফোকাস বেঙ্গল ডেস্ক কলকাতা: পাঁচজন শিক্ষিকাকে অন্যত্র বদলি করার অভিযোগে  বিকাশ ভবনের সামনে বিক্ষোভ।প্রতিবাদে ৫ জন শিক্ষিকা বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

কেন?


শিক্ষক ঐক্যমঞ্চের প্রতিবাদ ঘিরে এদিন ধুন্ধুমার বেঁধে যায়।এসএসকে ও এমএসকে র আন্দোলনের অন্যতম মুখ পাঁচ শিক্ষিকাকে অনৈতিক ভাবে বদলি করার অভিযোগে এদিন বিক্ষোভ চলাকালীন বিষের শিশি থেকে বিষ খেয়ে নেন পাঁচজন।মুহূর্তে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

আজ এই শিক্ষিকারা বিকাশ ভবনের শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। শিক্ষামন্ত্রী দেখা তো করেননি উল্টে পুলিশ তাঁদের সঙ্গে অভব্য আচরণ করে অভিযোগ। আর সেই অপমান সহ্য করতে না পেরে তাঁরা বিকাশ ভবনের সামনেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন, বলে সূত্রের খবর!

মুর্শিদাবাদের দুই শিক্ষিকাকে বদলি করা হয়েছে উত্তরবঙ্গে।জোৎস্না টুডু নামে মেদিনীপুরের এক শিক্ষিকাকে বদলি করা হয়েছে জলপাইগুড়ি।

শিক্ষিকাদের এই বিষপানের ঘটনায় আলোড়ন ছড়িয়েছে।এই ঘটনায় রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছে আরএসএস প্রভাবিত শিক্ষক সংগঠন বিএসএসএস।সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক বাপি প্রামানিক জানান,এই অনৈতিক বদলির তীব্র বিরোধিতা করছি এবং তাদের এই বদলির নির্দেশ প্রত্যাহার করার আবেদন রাখছি।৫ জন শিক্ষিকার বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা চরম দূর্ভাগ্যজনক। শিক্ষায় এই ধরনের নৈরাজ্য মানা যায় না। যাঁরা হাসপাতালে ভর্তি হয়েছেন  তাঁদের আরোগ্য কামনা করি।

Post a Comment

0 Comments